খুলনা, বাংলাদেশ | ১৫ ভাদ্র, ১৪৩১ | ৩০ আগস্ট, ২০২৪

Breaking News

  বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৪
  বৃষ্টিতে ভেসে গেল প্রথম দিনের খেলা
  মুন্সিগঞ্জ শেখ হাসিনাসহ ৬১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা

এড. সিগমা হুদা আর নেই

গেজেট ডেস্ক

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারপারসন অ্যাডভোকেট সিগমা হুদা মারা গেছেন। বুধবার (১৭ জুলাই) রাত ৮টায় ঢাকার ইউনাইটে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তৃণমূল বিএনপির নেতা আক্কাস আলী খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

পরিবারের সদস্যরা জানান, ৭৯ বছর বয়সী সিগমা হুদা কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।কয়েকদিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সুপ্রিম কোর্টের আইনজীবী সিগমা ছিলেন বাংলাদেশ মানবাধিকার সংস্থার চেয়ারপার্সন। তিনি বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি এবং আইন ও উন্নয়ন ইনস্টিটিউটের (আইএলডি) প্রতিষ্ঠাতা সহাসচিব ছিলেন। ২০০৪ সালে মানবপাচার প্রতিরোধে জাতিসংঘের বিশেষ দূতের দায়িত্ব পেয়েছিলেন সিগমা হুদা।

তার স্বামী নাজমুল হুদা ছিলেন বিএনপির প্রতিষ্ঠাকালীন স্থায়ী কমিটির সদস্য। খালেদা জিয়ার সরকারে ১৯৯১ সালে তথ্য ও ২০০১ সালে যোগাযোগমন্ত্রী ছিলেন তিনি। সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী গত বছরের ২৩ ফেব্রুয়ারি তিনি মারা যান।

আক্কাস আলী খান জানান, বৃহস্পতিবার (১৮ জুলাই) ভোরে ফজরের নামাজের পর রাজধানীর ধানমন্ডি ৭ নম্বরের বায়তুল আমান মসজিদে সিগমা হুদার প্রথম জানাজা হবে। এরপর দোহারে জোহরের নামাজের পর দুটি জানাজা শেষে তাকে সেখানে দাফন করা হবে।

প্রসঙ্গত, সিগমা হুদার বাবা প্রয়াত আকবর কবির ছিলেন জিয়াউর রহমানের কেবিনেটে তথ্য উপদেষ্টা। উন্নয়ন সংগঠন নিজেরা করি’র প্রধান নির্বাহী খুশি কবির তার বড় বোন।

খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!